অনামিকা
- শিমুল আহমেদ ২৮-০৪-২০২৪

(উৎসর্গ: পূজনীয়া মনিরা বাকি-কে)

অনন্তের কোন উৎস থেকে
তুমি রুপান্তরিত হতে পার কবিতায়?
অামিও
অধরে অনামিকা রেখে বলতে পারি
অামি সেই পুরোহিত
যে অনন্তর যাত্রায়
তুমি নোঙ্গর ফেলেছো
নিরোত্তর উদ্যম পাললিক হৃদেয়।

অনামিকা অামি ওসবের কি নাম দেব বলো
মানুষ কি জানে তার মননে মেধায়
শিল্পের সংঘাত অথবা অাশ্চর্য্যচর্যা
চর্য্যবিনিশ্চয়,

সান্ধ্য কথার অালোক অাঁধার লুকোচুরি,
কবিতার শরীরে মানচিত্রের চরিত্র,
অথবা পরিকল্পিত কোন ভালবাসা,
ওসবের সবকিছুতেই অনিয়ম অাঁকা
তারপর তুমিও অমিমাংসিত অনামিকা।

সদর কুমিল্লা
০৪/০২/২০১৫ ইং
নিজ বাসভূমে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।